সরকার কর্মসংস্থান অধিদপ্তর করার কথা ভাবছে : শ্রম উপদেষ্টা

অন্তর্বর্তীকালীন সরকার একটি কর্মসংস্থান অধিদপ্তর করার কথা ভাবছে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত বিএসআরএফ সংলাপে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

সংগঠনের সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সভাপতি ফসিহ উদ্দীন মাহতাব।

উপদেষ্টা বলেন, মন্ত্রণালয়ের নামে কর্মসংস্থান (শ্রম ও কর্মসংস্থান) আছে, কিন্তু কোথাও কর্মসংস্থান নিয়ে কাজ করার কোনো কিছু নেই। এত বছরের এ মন্ত্রণালয়ের ইতিহাসে কর্মসংস্থান নিয়ে একটা কাজও করেনি। কর্মসংস্থান নিয়ে কাজ করার একটা অধিদপ্তরও নেই। কোনো স্ট্রাকচারও নেই, যেখান থেকে আমরা কর্মসংস্থান নিয়ে কাজ করব। কিছু পেলে হয়ত সেখান থেকে কাজ করা সহজ হতো।

তিনি বলেন, আমরা একটা কর্মসংস্থান অধিদপ্তর করার কথা ভাবছি। বর্তমান বাস্তবতায় কোন ধরনের কর্মসংস্থানের দিকে আমরা যাব, বাংলাদেশের যুবকদের আমরা ড্রাইভ করাব সেটার জন্য একটা আউটলাইন প্রস্তুত করার জন্য কাজ করছি। কর্মসংস্থান অধিদপ্তর কী নিয়ে কাজ করবে, কীভাবে কাজ করবে, কীভাবে কর্মসংস্থান সৃষ্টি করবে, ব্যবস্থাপনা করবে; সেই আউটলাইনটা রেডি হলে আমরা কর্মসংস্থান অধিদপ্তরের ঘোষণাটা দিয়ে কার্যক্রম শুরু করব। এটা যদি আগে থেকে থাকত, তবে আমাদের কাজ করতে সুবিধা হতো।

এ জাতীয় আরো সংবাদ

সাগরে আবারও নিম্নচাপ, বন্দরগুলোতে ৩ নম্বর সতর্কসংকেত

নূর নিউজ

জাতীয় ফল মেলা শুরু হচ্ছে বৃহস্পতিবার

নূর নিউজ

সুন্দরবনে বাঘের সঙ্গে লড়াই করে ফিরে এলেন জেলে!

নূর নিউজ