বন্যায় উৎপাদন ক্ষতিগ্রস্ত হওয়ায় সবজির দাম বেড়েছে

বন্যার কারণে উৎপাদন ক্ষতিগ্রস্ত হওয়ায় বাজারে সবজির দাম বেড়ে গেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী। তিনি বলেছেন, “বন্যার কারণে দেশের বিভিন্ন অঞ্চলে সবজি উৎপাদন ব্যাহত হয়েছে, যার ফলে বাজারে সবজির সরবরাহ কমে গেছে এবং দাম বৃদ্ধি পেয়েছে।”

রোববার (২০ অক্টোবর) রাজশাহীর পবা উপজেলার নওহাটায় ১৯ আনসার ব্যাটালিয়নের কর্মকর্তাদের দরবারে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র উপদেষ্টা এই মন্তব্য করেন।

তিনি বলেন, প্রতিকূল পরিস্থিতিতেও আনসার সদস্যরা দূতাবাস, বিমানবন্দর এবং গুরুত্বপূর্ণ আর্থিক প্রতিষ্ঠানের নিরাপত্তা রক্ষায় দায়িত্বশীল ভূমিকা পালন করেছে। তারা এ কাজের জন্য নিঃসন্দেহে প্রশংসা পাওয়ার যোগ্য।

জাহাঙ্গীর আলম আরও বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি বর্তমানে পুরোপুরি সন্তোষজনক না হলেও তা উন্নতির দিকে যাচ্ছে। তবে, আইনশৃঙ্খলা রক্ষায় আরও উন্নতির সুযোগ রয়েছে এবং এই ক্ষেত্রে আনসার বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

তিনি আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতির লক্ষ্যে সকলের সম্মিলিত প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ করেন।

এর আগে, স্বরাষ্ট্র উপদেষ্টা নওহাটা ও খড়খড়ি বাজার পরিদর্শন করেন। তিনি বাজারের দ্রব্যমূল্যের অবস্থা সম্পর্কে খোঁজখবর নেন এবং ব্যবসায়ীদের সতর্ক করেন যেন কোনো ধরনের সিন্ডিকেট ও চাঁদাবাজি না হয়। পরে তিনি বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) আঞ্চলিক সার সংরক্ষণাগার পরিদর্শন করেন এবং সার বিতরণ কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

এ জাতীয় আরো সংবাদ

জামায়াত নেতা আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী মারা গেছেন

নূর নিউজ

সংবাদ সম্মেলনে চার দফা কর্মসূচি ঘোষণা করে যা বললেন চরমোনাই পীর

নূর নিউজ

বিদেশি কূটনীতিকদের ব্রিফ করছেন ড. ইউনূস

নূর নিউজ