অনতিবিলম্বে কাদিয়ানীদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে

আজ (২২ আগষ্ট ২০২২ ইং, সোমবার, বিকাল ৪টায়) আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ খুলনা জেলার উদ্যোগে কাদিয়ানিদের অপতৎপরতা রোধ করতে এবং তাদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবীতে জামি’আ ইসলামিয়া মারকাযুল উলূম খুলনা মিলনায়তনে খতমে নবুওয়ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে খুলনা দারুল উলুম মাদরাসার মুহতামিম মাওলানা মুশতাক আহমাদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব আল্লামা মুহিউদ্দীন রাব্বানী।

এ সময় স্বাগত বক্তব্য প্রদান করেন জামি’আ ইসলামিয়া মারকাযুল উলূম এর নায়েবে মুহতামিম মাওলানা আব্দুল্লাহ ইয়াহইয়া। তিনি তার আলোচনায় বলেন- মুসলমান হওয়ার জন্য কেবল মৌখিকভাবে কালিমা পড়া যথেষ্ট নয়।

প্রধান অতিথি তার আলোচনায় বলেন- বিশ্বনবী হজরত মুহাম্মদ সা: এর জাত (সত্তা) সংরক্ষিত থাকলেই নবিজী সা: এর সকল কর্মকাণ্ড হেফাজত থাকবে। সুতরাং আমাদেরকে হুজুর পাক সা: এর জাতকে সংরক্ষণের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে হবে। তাহলেই আমাদের নামাজ, রোজা, হজ্ব, যাকাত সহ সকল ইসলামী বিধিনিষেধ ঠিক থাকবে। এরই অংশ হিসেবে আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ প্রায় তিন যুগ যাবত বাংলাদেশে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছে।

তিনি আরো বলেন, আগামী ২৭ আগষ্ট, শনিবার, সকাল দশটায়, ঢাকার গুলিস্তানে কাজী বশির মিলনায়তনে আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের উদ্যোগে কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবীতে- প্রতিনিধি ও উলামা মাশায়েখ সম্মেলন ডাকা হয়েছে। উক্ত সম্মেলনে খুলনা জেলা প্রতিনিধিদের সতস্ফুর্তভাবে অংশগ্রহণ করে সফল ও সার্থক করার জন্য তিনি উদাত্ত আহ্বান জানান।

বিশেষ অতিথি হিসেবে সংগঠনের যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল কাইয়ুম সোবহানী বলেন, অনতিবিলম্বে কাদিয়ানীদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে। কাদিয়ানীরা এদেশে থাকতে পারে, কিন্তু মুসলমান পরিচয়ে নয়। হিন্দু-খৃস্টান-বৈদ্ধরা যেমন এদেশে সংখ্যালঘু অমুসলিম পরিচয়ে বসবাস করছে, কাদিয়ানীরাও তেমন অমুসলিম পরিচয়ে থাকতে পারে। তাদের ধর্মপরিচয় হবে, তারা কাদিয়ানী। মুসলিম নাম নিয়ে তাদের থাকতে দেয়া হবে না। তাদের উপাসনালয়গুলোকে মসজিদ পরিচয় দেয়া যাবে না। তাদেরকে মুসলমানদের কবরস্থানে দাফন করা যাবে না। ইসলামের নামে রচিত তাদের সকল ধর্মগ্রন্থ নিষিদ্ধ করতে হবে। তাদের ছাপানো কুরআন বাজেয়াপ্ত করতে হবে।

সভাপতি তার আলোচনায় খতমে নবুওয়ত কি এবং কাদিয়ানী সম্প্রদায়ের পরিচয় তুলে ধরেন। এরপর বর্ষীয়ান আলেমেদ্বীন মাওলানা রফিকুর রহমান এর মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

মুফতী রাকিবুদ্দীনের সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য রাখেন, সংগঠনের সহকারী মহাসচিব মাওলানা এনামুল হক মূসা, সহকারী মহাসচিব মুফতী কামাল উদ্দীন, প্রচর সম্পাদক মাওলানা রাশেদ বিন নূর, সহকারী প্রচার সম্পাদক মাওলানা আফসার মাহমুদ, মুফতী আব্দুল কাইয়ুম জমাদ্দার প্রমূখ নেতৃবৃন্দ।

এ জাতীয় আরো সংবাদ

নিউইয়র্কে আল্লামা আহমদ শফীর রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

আনসারুল হক

বর্তমান নির্বাচন কমিশনের মাধ্যমে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়: ফখরুল

আলাউদ্দিন

অমনোযোগী শিক্ষার্থীদের মারধর নয় : প্রধানমন্ত্রী

নূর নিউজ