অর্থনৈতিক সংকট মোকাবেলায় বাস্তবমুখী পদক্ষেপ চায় ইসলামী ঐক্যজোট

ইসলামী ঐক্যজোটের মজলিসে শূরার সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ( ৩ আগষ্ট) বুধবার বিকাল চারটায় লালবাগস্থ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় ইসলামী ঐক্যজোট নেতৃবৃন্দ দেশের অর্থনৈতিক মন্দাবস্থা, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বিদ্যুৎ সংকট মোকাবেলায় সরকারকে কার্যকর ও বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণের আহবান জানিয়ে বলেছেন, অর্থনৈতিক দূরাবস্থা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বিদ্যুতের লোডশেডিং জনগণকে বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে। বিশেষ করে সমাজের দরিদ্র ও স্বল্প আয়ের মানুষ প্রচন্ড আর্থিক চাপের মধ্যে আছে। চলমান এই সংকট মোকাবেলায় সরকারকে কৌশলী ও বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করতে হবে।

সভায় ইউরিয়া সারের দাম বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলা হয়, ইউরিয়া সারের দাম বৃদ্ধিতে কৃষি উৎপাদনে নেতিবাচক প্রভাব পড়বে, কৃষি খাতে উৎপাদনের খরচ বাড়বে। ফলে আগামী মৌসুমে চাল, ডালসহ কৃষিপণ্য এবং কৃষিভিত্তিক শিল্প পণ্যের দাম বাড়বে। নেতৃবৃন্দ সরকারকে কৃষকের স্বার্থ রক্ষায় এই সিদ্ধান্ত পূনর্বিবেচনা করার আহবান জানান।

এছাড়াও মজলিসে শূরার সভায় দেশব্যাপী ইসলামী ঐক্যজোটের সাংগঠনিক ভিত্তি গতিশীল এবং বেগবান করার সিদ্ধান্ত গৃহিত হয় এবং আগামী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে সংগঠনের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ কমিটির যৌথ সম্মেলন করার প্রস্তাব গৃহিত হয়।

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুর রশিদ মজুমদার, ভাইস চেয়ারম্যান অধ্যাপক মাওলানা এহতেশাম সারওয়ার, যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা ফজলুর রহমান, মাওলানা আবুল কাশেম, মুফতী আব্দুল কাইয়্যুম, মাওলানা শেখ লোকমান হোসাইন, মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা আব্দুল হাই ফারুকী, মাওলানা জিয়াউল হক মজুমদার, মাওলানা ফারুক আহমদ, মাওলানা রিয়াজত উল্লাহ, মাওলানা শিবলী খান, মাওলানা কাজী আজিজুল হক, মুফতী আনিসুর রহমান, মাওলানা আবুল খায়ের বিক্রমপুরী, মুফতী তাসলিম আহমদ, মাওলানা নুরুজ্জামান, মাওলানা আনসারুল হক ইমরানসহ আরো অনেকে।

এ জাতীয় আরো সংবাদ

বিকালে ইসি অভিমুখে ইসলামী আন্দোলনের গণমিছিল

নূর নিউজ

প্রকাশ্যে ভোট দানের অভিযোগ;ইসিতে ক্ষমা চাইলেন ধর্মমন্ত্রী

নূর নিউজ

‘খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে সরকারকে বাধ্য করব’

নূর নিউজ