ইবরাহিম আ. এর অনুসারী আখ্যা দিয়ে মিল্লাতে ইবরাহিমের নামে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে

কাতার প্রতিনিধি

কাতার ধর্মমন্ত্রণালয়ের ইমাম-খতীব ও ওয়াইজ মাওলানা ইউসুফ নূর বলেছেন, আজ মিল্লাতে ইবরাহিমের নামে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। ইয়াহুদী খৃষ্টানদের ইবরাহিম আ. এর অনুসারী আখ্যায়িত করে তাদেরকে ও মুসলিমদের সাথে একাকার করার অপপ্রয়াস চালিয়ে যাচ্ছে একদল তথাকথিত ‘উদার মুসলিম স্কলার’।

এই ভ্রান্তির অপনোদন করে আল কুরআন স্পষ্ট ভাষায় ঘোষণা করেছে, ইবরাহিম ইয়াহুদী কিংবা খৃষ্টান ছিলেন না। তিনি ছিলেন একজন একনিষ্ঠ মুসলিম। অতএব পবিত্র ঈদুল আজহায় পশু কুরবানীর পাশাপাশি এসব ঈমান বিধ্বংসী মতবাদের বিরুদ্ধে ও সোচ্চার হওয়া একান্ত প্রয়োজন।

গত ৯ জিলহজ্জ দোহা জাদিদের ইবনে হাজম জামে মসজিদে অনুষ্ঠিত কুরবানীর শিক্ষা ও বিধান শীর্ষক ওয়াজ ও দোয়ার মাহফিলে সভাপতির বক্তব্য প্রদান কালে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

পবিত্র আরাফার দিনে কাতার ধর্মমন্ত্রণালয়ের তত্ত্বাবধানে আল নূর কালচারাল সেন্টার এই মাহফিলের আয়োজন করে।

আল নূর নির্বাহী সদস্য মাওলানা ক্বারী ইবরাহীমের পরিচালনায় এতে কুরবানীর বিধান তাৎপর্য ও শিক্ষা বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন আল নূর সেন্টারের সংস্কৃতি বিভাগের নির্বাহী সদস্য মুফতি ফয়জুল্লাহ ইজহার ও মাওলানা আবুল হাসান শিবলী।

মাওলানা ইউসুফ নূর আরো বলেন, সাহাবী হজরত আব্দুল্লাহ ইবনু আব্বাসসহ (রা.) অনেক বরেণ্য মুসলিম মনীষী আরাফার দিনে মসজিদে একত্রিত হয়ে দোয়া করতেন। তাঁদের অনুসরণেই আল নূর সেন্টারের এই মহতি আয়োজন।

মাহফিলে সদ্য প্রয়াত আল নূর সংস্কৃতি বিভাগের সহযোগী পরিচালক মতিউর রহমান ভুঁইয়ার আব্বার মাগফিরাত ও মুসলিম উম্মাহর কল্যাণ ও বাংলাদেশের সমৃদ্ধি কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

উপস্থিত ২ শতাধিক বাংলাদেশীর হাতে ইফতার ও রাতের খাবার বিতরণের মাধ্যমে মাহফিলের সমাপ্তি ঘটে।

এ জাতীয় আরো সংবাদ

কাতারে ড. মুস্তাফিজকে চট্টগ্রাম সমিতির বিদায় সংবর্ধনা

নূর নিউজ

কাতারে প্রবাসীদের সম্মানে বৃহত্তর কুমিল্লা প্রবাসীকল্যাণ পরিষদের সেহরী ও দোয়া মাহফিল

নূর নিউজ

মসজিদুল আকসায় মুসলিমরা নামাজ পড়ার অধিকার পেলেন যেভাবে

নূর নিউজ