কাতার সরকারের উদ্যোগে প্রবাসীদের রমাজান মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, নূর নিউজ

কাতার ধর্ম মন্ত্রণালয়ে পরিচালিত বিন যায়েদ ইসলামিক কালচার সেন্টারের পক্ষ থেকে প্রবাসী বাংলাদেশিদের জন্য রমজান মাহফিল অনুষ্ঠিত হয়।

গতকাল বৃহস্পতিবার (৬ এপ্রিল) বাদ ইশা কাতারের আবুহামুর এলাকায় বাংলাদেশ স্কুল সংলগ্ন আওকাফ ওয়ার্কশপ মাঠে অনুষ্ঠিত এই মাহফিলে সভাপতিত্ব করেন হাফেজ মাওলানা ইউসুফ নুর।

হাফেজ মাওলানা সাইফুল ইসলাম, প্রকৌশলী মনিরুল হক ও মাওলানা তাজউদ্দীনের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কাতারস্থ বাংলাদেশ দূতাবাসের মিনিষ্টার ড: মুস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন মাওলানা শোয়েব আহমেদ,অধ্যাপক আমিনুল হক ও শাহজাহান সাজু।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ক্বারী নূর মোহাম্মদ ও ইসলামিক সংগীত পরিবেশন করেন হাফেজ আব্দুর রহমান। রমজানের তাৎপর্য ও গুরুত্ব শীর্ষক আলোচনা করেন মাওলানা আব্দুল হাসিব। রমজান ও ঈমান বিষয়ে আলোচনা করেন মাওলানা জসিম উদ্দিন মাশরুফ।

অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন আমন্ত্রিত প্রবাসী বাংলাদেশীদের একাংশ

প্রধান অতিথির বক্তব্যে কাতারস্থ বাংলাদেশ দূতাবাসের মিনিষ্টার ড. মুস্তাফিজুর রহমান বলেন, এই অনুষ্ঠানটি ব্যতিক্রমধর্মী ও অনন্য ইসলামিক প্রোগ্রাম। প্রবাসীদের উদ্দেশ্যে কাতার সরকার এমন জাঁকজমকপূর্ণ রমজান মাহফিল আয়োজন করায় আমরা আনন্দিত। আশা করি কাতারে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীরা এই দেশের (কাতারের) আইন কানুনের প্রতি সম্মান জানিয়ে বাংলাদেশের মর্যাদা কাতার সরকারের কাছে আরো বাড়াবে।

বক্তব্য শেষে পৃথক পৃথকভাবে নারী পুরুষ ও কোমলমতি শিশুদের মাঝে একটি ব্যতিক্রমধর্মী ইসলামিক প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে কাতারের বিভিন্ন এলাকা থেকে আগত নানান পেশাজীবীর মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। প্রতিযোগিতা সম্পন্ন হওয়ার পর উপস্থিত অতিথিদের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

এ জাতীয় আরো সংবাদ

কাতারে পররাষ্ট্র মন্ত্রীকে সংবর্ধনা দিয়েছে জালালাবাদ এসোসিয়েশন

নূর নিউজ

প্রবাসী কর্মীদের জন্য শনিবার থেকে বিশেষ ফ্লাইট

আনসারুল হক

কাতারে সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন’র নতুন কমিটি

নূর নিউজ