কাতারে ৩০০০ শ্রমিকের জন্য আল নুরের ইফতার আয়োজন

এ,কে,এম, আমিনুল হক, কাতার:

প্রতিবছরের মত এবার ও দুঃস্থ ও নিম্নআয়ের কাতার প্রবাসীদের জন্য মাসব্যাপী ইফতার ও রাতের খাবার সরবরাহ করছে আলনূর কালচারাল সেন্টারের সমাজকল্যাণ বিভাগ। রাজধানী দোহার নাজমা,শারে আসমাখ,দোহা জাদিদ ও মানসুরা এলাকায় ৮৫ জন ও ওয়াকরা এলাকায় ১৫ জন শ্রমিকের ঘরে ঘরে নির্ধারিত সময়ে এ খাবার পৌঁছে দেয় আল নূর স্বেচ্ছাসেবক টিম।

এভাবেই পুরো রমজান ব্যাপী প্রতিদিন ১০০ জন করে মাসে ৩০০০ মানুষের ইফতারের ব্যবস্থা করে আলনূর কালচারাল সেন্টার। আলনূরের এ মহতী উদ্যোগে দূঃস্থ প্রবাসীরা যেমন খুশি তেমনি ব্যবস্থাপনার সাথে সংশ্লিষ্টরাও পবিত্র এমাসে নিজ দেশের ভাইদের জন্য কিছু করতে পারায় আনন্দিত। তবে প্রয়োজনের তুলনায় এ আয়োজন অতি সামান্য বলে জানান সংগঠনের সমাজকল্যাণ বিভাগের পরিচালক পেয়ার মোহাম্মদ। তিনি জানান, আরও বিপুল সংখ্যক প্রবাসীদের এ উদ্যোগের আওতায় আনতে পারলে ভাল হতো।

অপরদিকে আল নূর সমাজকল্যাণ সহকারী প্রকৌশলী জাহেদুল ইসলাম বলেন,‘‘ প্রতিদিন কর্ম ব্যস্ততার মাঝেও আমাদের স্বেচ্ছাসেবকরা বিভিন্ন এলাকায় ইফতারপূর্ব মুহূর্তে এ দায়িত্ব পালন করে আমাদের উদ্যোগকে সফল করেছেন। আর প্রবাসীদের অনেকেই আমাদের এ উদ্যোগে সাড়া দিয়ে সহযোগিতার হাত বাড়িয়েছেন। সবার প্রতি আমি ও আমাদের সংগঠন ভীষণভাবে কৃতজ্ঞ। আশা করি, আগামী দিনেও আল নূরের বিভিন্ন ইতিবাচক উদ্যোগে সকলের আন্তরিক সহযোগিতা অব্যাহত থাকবে। ’’

আল নূর মহাপরিচালক প্রকৌশলী শোয়াইব কাসেম ও নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর বলেন, আলনূর সেন্টার মূলত: শিক্ষা ও সংস্কৃতিমূলক প্রতিষ্ঠান। তবে বর্তমান করুণ অবস্হায় দু:খী মানুষের পাশে দাঁড়ানো ঈমানী দায়িত্ব ও জাতীয় কর্তব্য এবং রমজানের পরম শিক্ষা।পরকালের জিজ্ঞাসাবাদ থেকে বাঁচতে হলে অসহায় ভাইদের সহযোগিতায় সকলের সক্রিয় অংশগ্রহণ একান্ত প্রয়োজন।

মাসব্যাপী এই আয়োজনের ব্যবস্থাপনায় আরো আছেন প্রকৌশলী এম এ মুকিত,নিয়াজ মুর্শেদ, ক্বারী ইব্রাহিম ও মাওলানা তাওহিদুল ইসলাম প্রমুখ।

 

এ জাতীয় আরো সংবাদ

কাতার ধর্মমন্ত্রণালয়ের কালচারাল সেন্টারের পক্ষ থেকে সম্মাননা পেলেন বাংলাদেশী আলেম ইউসুফ নূর

আলাউদ্দিন

দক্ষিণ কোরিয়া থেকে আমিনুলের মরদেহ আসছে আজ

নূর নিউজ

রাষ্ট্রদূতের সাথে বাংলাদেশ স্টুডেন্টস অর্গানাইজেশন মিসরের সৌজন্য সাক্ষাৎ

নূর নিউজ