কুড়িগ্রামে মাদরাসা ছাত্রদের নিয়ে ফল উৎসব

কুড়িগ্রামের সীমান্তবর্তী ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নের একটি মাদরাসায় ছাত্রদের নিয়ে মৌসুমি ফল উৎসব করা হয়েছে। এ ফল উৎসবের আয়োজন করে কুড়িগ্রামের মন রঙের পাঠশালা নামের একটি সামাজিক সংগঠন।

সংগঠনটি মুলত কাজ করে সীমান্তবর্তী ও চরাঞ্চলের শিশু ও কিশোর-কিশোরীদের নিয়ে। রবিবার (০৯ জুলাই) সন্ধ্যা উপজেলার কাশিপুর ইউনিয়নের মারকাজুল কোরআন আল ইসলামিয়া কওমি মাদরাসা ও লিল্লাহ বোর্ডিং এ আয়োজন করা হয়।

জানা গেছে, প্রতিবছরের মতো এ বছরেও বাচ্চাদের সাথে মৌসুমী ফল উৎসব করে মন রঙের পাঠশালা। ফল উৎসবে ওই মাদ্রাসার প্রায় তিন শতাধিক শিশু ও শিক্ষকরা অংশ গ্রহণ করে। ফল উৎসবে ছিল আম, কাঁঠাল, লটকন ও আনারস।

মারকাজুল কোরআন আল ইসলামিয়া কওমি মাদরাসা ও লিল্লাহ বোর্ডিং-এর ছাত্র মো. আরিফ বলেন, আমাদের মাদরাসায় মাগরিবের নামাজের পর ফল উৎসব হয়েছে। মন ভরে আম, কাঁঠাল, লটকন ও আনারস খাইছি। খুব ভালো লাগছে আয়োজনটি।

মন রঙের পাঠশালার প্রতিষ্ঠাতা অন্তু চৌধুরী বলেন, ‘মন রঙের পাঠশালা’ কাজ করে সীমান্তবর্তী ও চরাঞ্চলের শিশু ও কিশোর-কিশোরীদের মেধা বিকাশ, শিশু সুরক্ষা, আইনের সংস্পর্শে আসা শিশু-কিশোরদের পুনর্বাসন নিয়ে। তারই অংশ হিসাবে আমরা প্রতিবছর আয়োজন করে আসছি মৌসুমি ফল উৎসব। ‘মন রঙের পাঠশালা’ ৬ হাজারের বেশি শিক্ষার্থীদের নিয়ে কাজ করছে।

এ জাতীয় আরো সংবাদ

প্রতারকের খপ্পরে খোয়া গেল মাদরাসার টাকা

আলাউদ্দিন

দেশীয় ঐতিহ্যের মাধ্যমে কাতারে বিয়ে সারলেন জসীম ও সাদিয়া দম্পতি

নূর নিউজ

আগামী শুক্রবার থেকে চলতে পারে মেট্রোরেল, সচল হবে কাজীপাড়া স্টেশনও

নূর নিউজ