জাতীয় মসজিদের খতিবকে নিয়ে যা লিখলেন আবুল হাসানাত আমিনী

সম্প্রতি বরেণ্য আলেম মুফতি আব্দুল মালেককে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব হিসেবে নিয়োগ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এ নিয়ে বিভিন্ন মহল থেকে সাধুবাদ এসেছে। সরকারের এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন দেশের কওমি শিক্ষার্থী ও আলেমরা। ‌

এ বিষয়ে ফেসবুকে একটি পোস্ট করেছেন মরহুম মুফতি আমিনীর ছেলে মাওলানা আবুল হাসানাত আমিনী। নূর নিউজের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো।

‘নিভৃতচারী বিনয়ী, যুগশ্রেষ্ঠ আলেম আল্লামা আব্দুল মালেক হাফিজাহুল্লাহ। তিনি ইলম, আমল, ইখলাস ও লিল্লাহিয়াতের গুণে গুণান্বিত এক মহান ব্যক্তিত্ব। এই নিরব সাধক আলেম জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতীব নিয়োগ পাওয়ায় দেশের ধর্মপ্রাণ মানুষ আনন্দিত।

 

আজ তিনি বায়তুল মোকাররমে জুমার নামাজ পড়িয়েছেন। তাঁর দরদরা আমলি বয়ান শুনতে দূরদূরান্ত থেকে মুসল্লীদের ব্যাপক অংশগ্রহণ লক্ষ্য করা গেছে জাতীয় মসজিদসহ আশপাশের এলাকায়, বিগত ১ যুগে জুমায়ও এমন দৃশ্য দেখা যায়নি।

আমরা মনে করি, ভবিষ্যতে মুসল্লীদের সংখ্যা আরও বাড়বে। তাই অন্তর্বর্তী সরকারের কাছে অনুরোধ-মুসল্লীদের নামায আদায়ের স্বার্থে বায়তুল মোকাররমের জায়গা আরও সম্প্রসারণ করা হোক। এতে জনগণের কাছে আপনাদের গ্রহণযোগ্যতা যেমন আরও বাড়বে। তেমনি মহান আল্লাহর নিকটও আপনারা হবেন পুরস্কৃত।

মহান আল্লাহ তায়ালা প্রখ্যাত বুযুর্গ আল্লামা মুফতী আব্দুল মালেক হাফিজাহুল্লাহর ছায়া আমাদের উপর দীর্ঘ করুন, উনার মর্যাদা আরও বাড়িয়ে দিন। আমিন’

এ জাতীয় আরো সংবাদ

নবদম্পতির কল্যাণ কামনায় যে দোয়া পড়তেন নবী সা.

নূর নিউজ

রিজিকের সংকট সৃষ্টি হয় যেসব কারণে

নূর নিউজ

ইসলামিক জার্নালিস্ট এসোসিয়েশনের আত্মপ্রকাশ

নূর নিউজ