তুরাগতীরে বৃহত্তম জুমার নামাজে লাখো মুসল্লি

গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমা ময়দানে লাখো মুসল্লির অংশগ্রহণে দেশের বৃহত্তম জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২ ফেব্রুয়ারি) দুপুর ১টা ৫১ মিনিটে নামাজ শেষ হয়।

নামাজে ইমামতি করেন তাবলিগ জামাতের শীর্ষস্থানীয় মুরুব্বি এবং কাকরাইল মারকাজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা জুবায়ের। ইজতেমার প্রথম পর্বের মিডিয়া সমন্বয়ক মো. হাবিবুল্লাহ রায়হান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে দুপুর ১টা ৩৮ মিনিটে খুতবা শুরু হয়। দেশের বৃহত্তম জুমার নামাজে শরিক হতে ইজতেমায় অংশ নেওয়া লাখো মুসল্লির পাশাপাশি গাজীপুর ও আশপাশের বিভিন্ন জেলার মুসল্লিরা অংশ নেন। বাস, ট্রাক, ট্রেন ও হেঁটে টুপি-পাঞ্জাবি পরিধান করে ছুটে এসেছে ময়দানে।

পাবনার তারেক ও মাজেদুল গাজীপুরের একটি কারখানায় কাজ করেন। তারাও এসেছেন বিশ্ব ইজতেমার জুমার নামাজে অংশ নিতে। তারেক বলেন, ভিড় হবে জেনেই বন্ধের দিন থাকায় খুব সকালে ইজতেমা ময়দানে এসেছি। ভেতরে জায়গা না পেয়ে কামারপাড়া সড়কে অবস্থান নিয়েছি। এখানে নামাজ পড়ব। লাখ লাখ মুসল্লির সঙ্গে নামাজ পড়তে পারা ভাগ্যের ব্যাপার।

আরেক মুসল্লি আনোয়ার হোসেন বলেন, লাখ লাখ মুসল্লি একসঙ্গে আল্লাহর দরবারে হাত তুললে কারও হাত হয়ত আল্লাহ কবুল করে নেবেন। সেই আশায় এসেছি ইজতেমা জুমার নামাজে।

এর আগে শুক্রবার বাদ ফজর আমবয়ানের মধ্য দিয়ে ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ

‘সোশ্যাল মিডিয়ায় দেশের সম্মান নষ্ট করলে জামিন হবে না’

আলাউদ্দিন

কওমী মাদরাসাঃ দেশ ও জাতির আশার আলো

আনসারুল হক

সমাবেশের জন্য আপন বোনের বিয়েতে থাকতে পারেননি ঢাবি ছাত্রলীগ সভাপতি, দেখা হলো রাস্তায়

নূর নিউজ