পাকিস্তানে রাজনৈতিক সঙ্কট সমাধানে যে পরামর্শ দিলেন মুফতি তাকি ওসমানি

গত কয়েক বছর ধরে পাকিস্তানে চলছে চরম রাজনৈতিক সঙ্কট। এই পরিস্থিতিতে দেশের শান্তি কোন পথে, সে পথই বাতলে দিলেন দেশটির বিশ্বখ্যাত আলেম মুফতি তাকি ওসমানি।

রোববার এক টুইটবার্তায় এ প্রসঙ্গে পাকিস্তানের রাজনীতিবিদ ও বিভিন্ন প্রতিষ্ঠানকে উদ্দেশ করে তিনি বলেন, যদি কোনো ঘরের লোকেরা পরস্পর ঝগড়ায় লিপ্ত হয় এবং এ পরিস্থিতিতে ঘরে আগুন লাগে, তাহলে এ সময় কি এটার পেছনে তর্ক করে সময় নষ্ট করতে হবে যে- আগুনটা কে লাগালো নাকি সবাই মিলে তা নেভানো দরকার?

এরপরই মুফতি তাকি ওসমানি দেশের পরিস্থিতি তুলে ধরে বলেন, বর্তমান দেশের চলমান সঙ্কটেরও একমাত্র সমাধান এটাই যে- সব দল ও প্রতিষ্ঠান বৈরিতা ভুলে মিলেমিশে দেশকে বাঁচানো।

পবিত্র কুরআনের উদ্ধৃতি দিয়ে মুফতি তাকি ওসমানি আরো বলেন, আল্লাহ তায়ালা বলেছেন, সব মুসলমান পরস্পর ভাই ভাই। এজন্য অপর ভাইদের মধ্যে সমাধান করে দাও এবং আল্লাহকে ভয় কর যাতে তোমাদের প্রতি রহমত বর্ষিত হয়।

তিনি বলেন, সাধারণ জনগণ ও প্রভাবশালীদের উচিৎ পবিত্র কুরআনের এই নির্দেশ পালন করে নেতাদের একত্রিত করার জন্য আপ্রাণ চেষ্টা করা।

বর্ষীয়ান এ আলেম আরো লেখেন, সেনাবাহিনী ও বিচার বিভাগের অবশ্যই রাজনীতিতে হস্তক্ষেপ করা উচিত নয় কিন্তু এ ধরনের গুরুতর পরিস্থিতিতে দেশ ও জাতীয় নিরাপত্তার স্বার্থে দলগুলোকে একত্রিত করে নিরপেক্ষভাবে সমস্যার সমাধান করা তাদের কর্তব্য।

সূত্র : জিও নিউজ

এ জাতীয় আরো সংবাদ

ভারতের কর্নাটকে হিজাব বিতর্কে ঢাকায় বিক্ষোভ মিছিল

নূর নিউজ

ইরাক ছাড়ছে মার্কিন বাহিনী, বাইডেন-কাদিমি চুক্তি সাক্ষর

আনসারুল হক

গোয়েন্দা প্রধানসহ তিনটি গুরুত্বপূর্ণ পদে নিয়োগ দিল তালেবান

নূর নিউজ