প্রধানমন্ত্রী বিশ্বমানের শিক্ষা বাস্তবায়নে কাজ করছেন: শামীম

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষা থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত শিক্ষার মানোন্নয়নে কাজ করে চলছেন।

রোববার সকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঘড়িষারের সুরেশ্বর উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের চারতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি উপজেলা শহরে থাকা মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানকে সরকারীকরণ করছে। তিনি প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করেছেন। পুরাতন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে নতুন নতুন ভবন করে দিচ্ছেন।

তিনি দেশের কৃষি শিক্ষা ও তথ্যপ্রযুক্তির ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছেন। এ জন্য জেলায় জেলায় বিশ্ববিদ্যালয় গড়ে তুলছেন। এ ছাড়া শিক্ষকদেরও তিনি নানাভাবে সম্মানিত করছেন।

সুরেশ্বর উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য সৈয়দ শাহ নূরে কামাল সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নড়িয়ার ইউএনও শেখ রাশেদউজ্জামান, অধ্যক্ষ আলী আজগর, পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক মাল প্রমুখ।

এ জাতীয় আরো সংবাদ

ঘোড়ার গাড়িতে ইমামের রাজকীয় বিদায়, কাঁদলেন এলাকাবাসী

নূর নিউজ

আম কুড়াতে গিয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই বোনের

আনসারুল হক

মিয়ানমারের হামলার আশঙ্কা: নিরাপত্তা চেয়ে জাতিসংঘে রোহিঙ্গাদের চিঠি

নূর নিউজ