ব্যবসায়ী সিন্ডিকেট নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ

দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতির পেছনের কারণ হিসেবে সিন্ডিকেটকে দায়ী করেছেন আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ। তিনি বলেছেন, এক শ্রেণির অতিলোভী মুনাফাখোর ব্যবসায়ী সিন্ডিকেটের কারণে দেশের কোটি কোটি মানুষ সবসময়ই কষ্টের শিকার হয়।

শুক্রবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে দেওয়া এক পোস্টে এ কথা বলেন শায়খ আহমাদুল্লাহ।

পোস্টে তিনি লিখেছেন, মজুতদারি ও সিন্ডিকেটের মাধ্যমে মানুষকে কষ্ট দেওয়া ব্যবসায়ী যতই নামাজ, রোজা, হজ, উমরা কিংবা দান-সদকা করুক না কেন, দুনিয়াতে সে প্রকৃত মুসলিম এবং আখেরাতে মুক্তি লাভ করতে পারবে না।

আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান আরো লিখেছেন, যে সম্পদের জন্য তাদের এত আয়োজন, সেই সম্পদই একদিন তাদের জাহান্নামের আগুনে পোড়ার কারণ হবে। কেন না নবীজী সা. বলেছেন, পাপাচারী লোক ছাড়া কেউ মজুতদারি ও সিন্ডিকেট করতে পারে না। (মুসলিম ১৬০৫)

সিন্ডিকেটকে সুপথে ফিরে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, যারা সিন্ডিকেট করে পণ্যের দাম বাড়াচ্ছেন, খেটে খাওয়া মানুষের আর্তনাদ কি তাদের কানে পৌঁছে না! যারা এই অপকর্মের সঙ্গে জড়িত, তাদের প্রতি অনুরোধ, গণমানুষের কষ্ট এবং আল্লাহর সামনে দাঁড়ানোর কথা চিন্তা করে এই অন্যায় থেকে ফিরে আসুন।

শায়খ আহমাদুল্লাহ বলেন, যে সম্পদ থেকে মজলুমের আর্তনাদ ভেসে আসে, সেই সম্পদ মানুষকে ধনী বানালেও সুখী বানাতে পারে না।

পোস্টের কমেন্ট বক্সে তিনি আরো লেখেন, সিন্ডিকেট, মজুতদারি দূর করতে নৈতিকতার চর্চা এবং এর বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগের কোনো বিকল্প নেই। পাশাপাশি খাবারে ভেজাল দিয়ে যারা জনস্বাস্থ্যকে হুমকির মুখে ফেলছে, তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নিতে হবে।

এ জাতীয় আরো সংবাদ

দীনিয়াত বধির মাদ্রাসা পরিদর্শন করলেন যুক্তরাষ্ট্র প্রবাসী মুফতি মুহাম্মাদ ইসমাইল

নূর নিউজ

আগামী ১১ মার্চ পবিত্র লাইলাতুল মেরাজ

আলাউদ্দিন

ভিপি নূরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

আনসারুল হক