মাওলানা নুরুল ইসলামের ইন্তেকালে আল্লামা মাহমুদুল হাসানের শোক

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব, আন্তর্জাতিক তাহফফুজে খতমে নব্যুয়ত বাংলাদেশের সভাপতি, আল্লামা শাহ আহমদ শফী রহ. এর খলিফা ও শাগরেদ মাওলানা নূরুল ইসলাম জিহাদীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন হাইয়াতুল উলিয়ার চেয়ারম্যান, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সভাপতি, মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশের আমির ও জামিয়া মাদানিয়া যাত্রবাড়ী মাদরাসা মোহতামীম আল্লামা মাহমুদুল হাসান।

গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় তিনি বলেন, মাওলানা নূরুল ইসলাম রহ. একাধারে সুবক্তা, লেখক, সংগঠক ও দ্বীনের একজন ত্যাগী দাঈ ছিলেন। তিনি বেফাক ও হাইয়াতুল উলিয়ায় আমাদের সঙ্গে নিবিড়ভাবে কাজ করেছেন। তিনি ছিলেন আমাদের সহযোদ্ধা ও সহকর্মী। তাকে হারিয়ে সত্যিই আমরা গভীরভাবে শোকাহত।

আল হাইআর চেয়ারম্যান বলেন, জীবনের প্রারম্ভে তিনি তাফসির মাহফিলের মাধ্যমে সমাজ পরিবর্তনে ব্যাপক ভূমিকা পালন করেছেন। এছাড়া তিনি দ্বীন ইসলাম তথা খতমে নব্যুয়তের মর্যাদা রক্ষার আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা রেখেছেন। জীবনের শেষ দিন পর্যন্ত তিনি ইসলাম ও খতমে নব্যুয়তের মর্যাদা রক্ষার আন্দোলনে সক্রীয় ছিলেন। একজন প্রথিতযশা আলেমে দ্বীন হিসেবে দ্বীনী শিক্ষা তথা ইলমে নবুবির বিস্তারেও তার অবদান অবিস্মরনীয় হয়ে থকাবে।

সবশেষে আল্লামা মাহমুদুল হাসান বলেন, তিনি ছিলেন এদেশের শিক্ষাসংস্কার আন্দোলনের সচেতনকর্মী। কওমি মাদরাসাগুলোর সর্বোচ্চ সংগঠন হাইয়াতুল উলিয়া ও কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকে তার অবদান চির স্মরণীয় হবে থাকবে। তার অভাব পূরণ হওয়ার মতো নয়। আল্লাহ তায়ালা তাকে জান্নাতের উচু মাকাম দান করুন। তার পরিবারকে সবরে জামিল দান করুন। আমিন।

এ জাতীয় আরো সংবাদ

বিশ্ব ইজতেমায় কী শেখানো হয়

নূর নিউজ

আমি তাবলিগের সাথী : ধর্ম প্রতিমন্ত্রী

আনসারুল হক

“২০২১-এ যেসব দেশবরেণ্য আলেমদের হারিয়েছি আমরা”

নূর নিউজ